• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইন ব্যাকঅর্ডার

chayan

Staff member
Administrator
#1
ডোমেইন ব্যাকঅর্ডার বলতে বুঝায়, ডোমেইন মনিটরিং এবং ডোমেইন ট্র্যাকিংয়ের পাশাপাশি ডোমেইন সফল ভাবে নিবন্ধিত করার এক ধরনের সার্ভিস।

ভালো কীওয়ার্ড এর কোন ডোমেইন এক্সপায়ার্ড হলে, অনেকেই সেই ডোমেইন ক্রয় করতে চায়। অনেক রেজিস্ট্রার কোম্পানি এই নিশ্চয়তা দেয় যে তারা কাস্টমার এর পক্ষ হয়ে, ডোমেইন অ্যাভেইলেবল হওয়ার সাথে সাথে রেজিষ্ট্রেশন করে দিবে।

ডোমেইন এর হুইজ চেক করলে, যখন দেখবেন ডোমেইন এর স্ট্যাটাস পেন্ডিং ডিলেট দেখাচ্ছে। তখন ডোমেইন ব্যাকঅর্ডার করে রাখুন।

ডোমেইন ব্যাকঅর্ডারে যদি অনেক কম্পিটিশন হয়। তাহলে ব্যাকঅর্ডার এর মাধ্যমে ডোমেইনটি না পাওয়ার সম্ভাবনা বেশি।

কারণ ভালো কীওয়ার্ড এর ডোমেইন গুলো ডিলেট হয়ে যাওয়ার সময় অনেকেই ব্যাক অর্ডার করে রাখেন। এই ব্যাকঅর্ডার কম্পিটিশনের জন্য ডোমেইনটি অকশন চলে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি। অকশন থেকে যিনি সর্বোচ্চ দাম হাকাবেন, তিনি ডোমেইনটি কিনতে পারবেন।

জনপ্রিয় কিছু ডোমেইন ব্যাকঅর্ডার সার্ভিস প্রদানকারী কোম্পানিঃ DropCatch, SnapNames, NameJet, CatchTiger, Park.io Etc. আমার দেওয়া লিস্টের বাইরে আরো অনেক কোম্পানি রয়েছে।

ডোমেইন ব্যাকঅর্ডার নিয়ে সামনের কোন আর্টিকেলে আরো অ্যাডভান্স বিষয়ে বলার চেষ্টা করব।

আর্টিকেলটি স্পন্সর করেছে, Exonhost কোম্পানি। কোম্পানিটি দেশ ও দেশের বাহিরের মার্কেটে বেশ সুনামের সাথে ডোমেইন-হোস্টিং সার্ভিস প্রোভাইড করছে। কোম্পানিটির সার্ভিস কোয়ালিটি ও কাস্টমার সাপোর্ট খুবই দুর্দান্ত।

আশা করছি, এই তথ্যগুলো আপনাদের কাজে আসবে। আর্টিকেলটি এখানেই শেষ করছি, আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
 
Last edited:
Top