• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইন পুশ মুভ কি এবং কিভাবে করে ?

chayan

Staff member
Administrator
#1
আমরা অনেকেই ডোমেইনের মালিকানা পরিবর্তনের জন্য, ডোমেইন ট্রান্সফার মাধ্যমটি ব্যবহার করে থাকি। ডোমেইন ট্রান্সফার এর ক্ষেত্রে, ডোমেইনের বসয় ৬০ দিন হতে হয় এবং রেজিস্ট্রেশন এর সম-পরিমান টাকা ফি দিতে হয়।

কিভাবে ডোমেইন পুশ মুভ করবেন জেনে নিন।

আপনি যখন পুশ মুভের মাধ্যমে ডোমেইনের মালিকানা পরিবর্তন করবেন। সেক্ষেত্রে , ডোমেইন এর বসয় ৫ মিনিট হলে ও সমস্যা নেই এবং পুশ মুভের জন্য কোন প্রকার ফি দিতে হবে না। পুশ মুভ এক দমই ফ্রি।
  • ডোমেইন ট্রান্সফার করলে যেমন , রেজিস্ট্রার কোম্পানি পরিবর্তন হয়। তবে, ডোমেইন পুশ মুভ করলে রেজিস্ট্রার কোম্পানি পরিবর্তন হবে না, ডোমেইন পুশ মুভ করলে শুধু মালিকানা পরিবর্তন হবে।
  • ডোমেইন পুশ মুভ হয়ে থাকে, রেজিস্ট্রার কোম্পানির পোর্টালের এক একাউন্ট থেকে অন্য একাউন্টে।
  • পুশ মুভের হতে পারে কাস্টমারের ইমেইলের মাধ্যমে, ইউজার নামের মাধ্যমে অথবা কাস্টমার আইডির মাধ্যমে ইত্যাদি।
  • ডোমেইন পুশ মুভ এর জন্য তেমন সময় লাগে না, সাথে সাথে হয়ে যায়।
  • পুশ মুভ করলে ডোমেইনের মেয়াদ বৃদ্ধি পায় না, শুধুমাত্র মালিকানা পরিবর্তন হয়।
কীভাবে ডোমেইন ট্রান্সফার করবেন জানতে, এই আর্টিকেল টি পড়ুন।
ডোমেইন পুশ মুভ করা এতটাই সহজ যে আপনার কম্পিউটারে এক ফোল্ডার থেকে আরেক ফোল্ডারে যে রকম ফাইল মুভ করেন। পুশ মুভের সিস্টেমটি প্রতিটা রেজিস্ট্রার কোম্পানির পোর্টালে দেওয়া থাকে।

তারপরও যদি ডোমেইন পুশ মুভ না করতে পারেন, তাহলে আপনার রেজিস্ট্রার কোম্পানির সাপোর্টে যোগাযোগ করুন। ইনশাআল্লাহ সমাধান পেয়ে যাবেন। আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন, ডোমেইন পুশ মুভ।

প্রবন্ধটির ক্রেডিট এবং রিসার্চঃ চয়ন মোল্লা। লেখক এর অনুমতি ছাড়া প্রবন্ধটির অনুলিপি অন্য কোথাও শেয়ার করা যাবে না।
 
Top