• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইন পার্কিং এবং লিস্ট করা নিয়ে আমার বেশ কিছু প্রশ্ন রয়েছে।

#1
প্রথম প্রশ্নঃ
ডোমেইন পার্কিং এর জন্য কোন ওয়েবসাইট বেশি ভালো হবে? এবং কোন ওয়েবসাইট থেকে মুনাফা বেশী পাবার আশা রাখা যায় অন্যান্য ওয়েবসাইটের তুলনায়, নাকি বরাবরের মত সব সাইটেরই মুনাফা একই?
তাছাড়া আমি কি একাধিক ওয়েবসাইটে পার্কিং করতে পারবো?(আমার মতে নাহ)
দ্বিতীয় প্রশ্নঃ
ডোমেইন লিস্ট করার সময় একের অধিক ওয়েবসাইটে লিস্ট করাতে গিয়ে দেখি কিছু ওয়েবসাইট কাস্টম ডিএনএস ছাড়া মালিকানা নিশ্চিত করা যায় নাহ!
কিন্তু দেখা যায় কাস্টম ডিএনএস এ নেইমসার্ভার এড করলে এডভান্স ডিএনএস থেকে একাধিক TXT Record এড করতে পারি নাহ!
মানে একটা করলে আরেকটা হয় না। কিন্তু আমি একাধিক ওয়েবসাইটে লিস্ট করাতে চাই যদিও ৩-৪ টি তে লিস্ট করিয়েছি তো কাস্টম ডিএনএস থেকে নেইমসার্ভার এড করলে আমি একাধিক ওয়েবসাইট থেকে লিস্ট করা ডোমেইন এর পার্কিং অফ হয়ে যায়!
যদি কোন উপায় জানা থাকে জানাবেন।
ধন্যবাদ
 

chayan

Founder & Super Administrator at BGD
Staff member
#2
প্রথম প্রশ্নের উত্তরঃ ডোমেইন পার্কিং এর জন্য আমার মতে Sedo সব থেকে ভালো হবে। জনপ্রিয় ডোমেইন পার্কিং কোম্পানি গুলির মধ্যে রয়েছে, সেডো, বডিস এবং পার্কিংক্রিউ।

পার্কিংয়ের ইনকাম মূলত ডোমেইন এর ভিজিটরের উপর নির্ভর। ডোমেইন এর ভিজিট করে বিজ্ঞাপনে কিলিক যত বেশি পড়বে ইনকাম তুলনামূলক বেশি হবে। তবে ফেক ক্লিকের জন্য ব্লক হতে হবে। পার্কিং কোম্পানি গুলো মোটামুটি সেম মুনাফা দিয়ে থাকে।

পার্কিং যেকোনো একটি সাইটে করতে পারবেন, একাধিক সাইটে একসাথে পার্কিং করা যাবে না।

দ্বিতীয় প্রশ্নের উত্তরঃ মার্কেটপ্লেসে ডোমেইন লিস্ট করার সময় , মালিকানা নিশ্চিত করতে ডিএনএস পয়েন্ট করতে হয়। আপনি ডিএনএস এ একাধিক TXT Record এড করতে পারছেন না।

এক্ষেত্রে আপনি যেটা করবেন তা হলোঃ ডোমেইন এর মালিকানা ভেরিফাই হয়ে যাওয়ার পরে, ডিএনএস রেকর্ড ডিলিট করে দিবেন। এরপর অন্য আরেকটি মার্কেটপ্লেসের ডোমেইন লিস্ট করার সময় ডিএনএস রেকর্ড এর পয়েন্ট সেট করবেন এবং মালিকানা ভেরিফাই হয়ে গেলে ডলেট করে দিবেন।

এভাবে আপনি একাধিক মার্কেটপ্লেসে ডোমেইন লিস্ট করুন।

নোটঃ ডোমেইন এর মালিকানা ভেরিফাই হওয়ার পর ডিএনএস রেকর্ড ডিলেট করে দিলে কোন সমস্যা নেই।
 

Latest posts

Top