• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইন নিলাম কি ?

chayan

Staff member
Administrator
#1
ডোমেইন নিলাম হলোঃ ডোমেইন বিক্রি করা দুর্দান্ত একটি মাধ্যম। নিলামের মাধ্যমে বিক্রেতা ভালো পরিমাণ আয় করতে পারেন। আবার, ভালো পরিমাণ আয় নাও হতে পারে, কৌশলগত মার্কেটিং এর অভাবে। কারণ অনেক ক্রেতারদের মধ্যে, নির্দিষ্ট সময়ের ভেতর এবং নির্দিষ্ট নিয়মের ভিতরে যিনি সর্বোচ্চ দাম হাকাবেন, তিনিই সেই ডোমেইনটি কিনতে পারবেন। আরো পড়ুন, ডোমেইন বিক্রি করার জন্য কিভাবে মার্কেটিং করবো ?

ডোমেইন নিলামে দেওয়ার জনপ্রিয় কিছু মার্কেটপ্লেসের নাম দেওয়া হলোঃ
আমার দেওয়া লিস্টের বাইরে আরো অনেক মার্কেটপ্লেস হয়েছে। প্রতিটি মার্কেটপ্লেসের ডোমেইন নিলামে দেওয়ার নির্দিষ্ট সময় এবং নির্দিষ্ট নিয়ম রয়েছে। যে মার্কেটপ্লেসের মাধ্যমে ডোমেইন নিলামের দিবেন। সেই মার্কেটপ্লেসের রুল অবশ্যই পড়ে নিবেন, নিলামে দেওয়ার আগে।

আরো পড়ুন, ডোমেইন ব্যাক অর্ডারে যদি কম্পিটিশন হয়ে থাকে, তাহলে ব্যাক অর্ডারের থেকে ডোমেইন পাবলিক নিলামে চলে যাবে। এ বিষয়ে আরও বিস্তারিত জানতে এই আর্টিকেলটি পড়ুন, ডোমেইন ব্যাক অর্ডার কি ? ডোমেইন এক্সপায়ার্ড হয়ে গেলে ও ডোমেইন টি নিলামে চলে যেতে পারে। এ বিষয়ে আরও জানতে এই আর্টিকেলটি পড়ুন, ডোমেইন এক্সপায়ার্ড অকশন কি ?

আর্টিকেলটি এখানেই শেষ করছি, আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। কোন কিছু না বুঝলে কমেন্ট বক্সে বলতে পারেন। প্রতিটা কমেন্টের রিপ্লাই দেওয়ার আমি চেষ্টা করবো।

প্রবন্ধটির ক্রেডিট এবং রিসার্চঃ চয়ন মোল্লা। লেখক এর অনুমতি ছাড়া প্রবন্ধটির অনুলিপি অন্য কোথাও শেয়ার করা যাবে না।
 
Top