• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইন কেনার জন্য পেমেন্ট কিভাবে করব ?

chayan

Staff member
Administrator
#1
জনপ্রিয় সকল রেজিস্ট্রার কোম্পানি এবং ডোমেইন মার্কেটপ্লেসগুলোঃ মাস্টার কার্ড, ভিসা কার্ড ও ক্রেডিট কার্ড এবং পেপাল পেমেন্ট মেথড ব্যবহার করে।

তাছাড়াও অনেক রেজিস্ট্রার কোম্পানি এবং ডোমেইন মার্কেটপ্লেসগুলোঃ ওয়্যার ট্রান্সফার, বিটকয়েন, ওয়েস্টার্ন ইউনিয়ন ইত্যাদি পেমেন্ট মেথড ব্যবহার করে।

নোটঃ রেজিস্ট্রার কোম্পানি বা ডোমেইন মার্কেটপ্লেসে চেক আউট করে, পেমেন্ট করতে গেলেই পেমেন্ট অপশন গুলো দেখতে পাবেন। তবে, কমন মাস্টার কার্ড, ভিসা কার্ড ও ক্রেডিট কার্ড বা পেপাল থাকবে।

মার্কেটপ্লেসের মাধ্যমে ডোমেইন বিক্রি হলে, বাংলাদেশ থেকে আপনি লোকাল ব্যাংক একাউন্টের মাধ্যমে পেমেন্ট উইথড্র করতে পারবেন।

বাংলাদেশ থেকে ডোমেইন কেনার ক্ষেত্রে, দেশের লোকাল ব্যাংক গুলোর থেকে, ডুয়েল কারেন্সি ভিসা কার্ড, মাস্টার কার্ড ও ক্রেডিট কার্ড নিতে পারেন। নোটঃ ডলার এনডোর্স করতে অবশ্যই পাসপোর্ট লাগবে।

পেপাল বাংলাদেশে অনুমোদন নয়। আপনার ফ্যামিলি মেম্বার যদি কেউ দেশের বাইরে থেকে থাকে, তাহলে আপনার ফ্যামিলি মেম্বারের মাধ্যমে পেপাল একাউন্ট খুলে ব্যবহার করতে পারেন।

তাছাড়া আপনার পরিচিত কোন আত্মীয়-স্বজন বা বন্ধু-বান্ধব যদি কোন ফ্রিল্যান্সার হয়ে থাকে, তাহলে তাদের মাধ্যমে ও পেমেন্ট করার জন্য হেল্প নিতে পারেন।
নোটঃ গ্রুপের মাধ্যমে কোন ধরনের লেন-দেন করা যাবে না।
 
Top