• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইন ইনভেস্টমেন্ট সেক্টরে ডোমেইন রেজিস্ট্রেশন করার কিছু নেই।

chayan

Staff member
Administrator
#1
ডোমেইন রেজিস্ট্রেশন করে ইনভেস্ট করা মানে অনেক অংশে টাকা পানিতে ফেলে দেওয়া।
আপনারা, ডোমেইন রেজিস্ট্রেশন করা থেকে ৯৫% বিরত থাকুন।কেননা, ভালো ভালো কি ওয়ার্ড এর ডোমেইনগুলো আজ থেকে বিশ বা পঁচিশ বছর আগে রেজিস্ট্রেশন হয়ে বসে রয়েছে। তখন হয়তো আমাদের অনেকের জন্ম হয় নাই বা আমরা অনেকেই ইন্টারনেট এর নামও শুনি নাই।

আমি পরামর্শ হল, আফটার্মারকেট গুলো থেকে ডোমেইন কেনার।
বিভিন্ন অকশন মার্কেটগুলো ভিজিট করলে আপনি দেখতে পারবেন ১০$-২০$ খরচ করে অনেক বছরের পুরাতন ডোমেইন পাওয়া যায়।
যেমন, Godaddy, Dropcatch, Dynadot, Namesilo, name, Nameliquidate, ইত্যাদি। হয়তো এদের বেশিরভাগ ডোমেইন এর ভ্যালু নাই বললেই চলে। আবার কিছু আছে তাদের হিউজ ভ্যালু এবং সেখানে অনেক প্রতিযোগিতা হয়।

যে ডোমেইনটি আপনি ১ লাখ টাকা দিয়ে কিনবেন, সেই ডোমেইনটি আপনি ১০ লাখ টাকা বিক্রি করবেন এটাই স্বাভাবিক।
তবে, আপনি ৮০০ টাকা দিয়ে একটা ডোমেইন রেজিস্ট্রেশন করে সেই ডোমেইনটি থেকে যদি আপনি ১০ লাখ টাকা আশা করেন, সেটা কিভাবে সম্ভব ? তবে মিরাকল কিছু ঘটতে পারে যে কোন সময়।
যেমন, জেলেরা নদীতে একদিন ৫ কেজির একটি ইলিশ মাছ পেল তার মানে এই নয় যে প্রতিদিন ৫ কেজি ওজনের একটি করে ইলিশ মাছ পাবে।

নোটঃ মার্কেটপ্লেসগুলোর থেকে পুরাতন ভালো কি ওয়ার্ড এর ডোমেইন কেনার চেষ্টা করুন। ১০ টি ডোমেইন রেজিস্ট্রেশন না করে। সেই ১০ টি ডোমেইন রেজিস্ট্রেশন করতে যে টাকা লাগে, সেই টাকা দিয়ে ১ টি ডোমেইন আফটার মার্কেটপ্লেস থেকে কিনেন। তাহলে সফলতা পাওয়া সহজ হবে।
ফ্রেশ ডোমেইন রেজিষ্ট্রেশন না করে বিভিন্ন এক্সপায়ার্ড অকশন থেকে ডোমেইন কিনুন। এজন্য নিয়মিত চোখ রাখুন Nameliquidate, Dynadot, Godaddy expired auction, DNforum, Namepros.
 
Top