• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

ডোমেইনের কিওয়ার্ড নির্বাচন করবো কি ভাবে? জেনে নিন!

Shafiq

I am a wordpress developer and domain investor.
Moderator
#1
কখনো হুটহাট করে ডোমেইনে ইনভেস্ট করা যাবে না। আগে গ্লোবাল মার্কেট রিপোর্ট দেখুন কোন বিষয়ের উপর ডোমেইন ভাল সেল হচ্ছে? কোন কিওয়ার্ডের চাহিদা আছে।
namebio. com ডোমেইনের মার্কেট রিপোর্ট এর জন্য বেস্ট একটা সাইট। এই সাইটটি আপনাকে দেখাবে কোন মার্কেটপ্লেসে কোন ডোমেইনটি কত দামে বিক্রি হয়েছে। প্রতিদিনের রিপোর্ট এরা দিয়ে থাকে।
আপনি কিওয়ার্ড সার্চ দিয়েও দেখতে পারবেন যেমন ধরুন green লিখে সার্চ দিলেন green দিয়ে যত ডোমেইন বিক্রি হইছে সেটা দেখাবে, কোন মার্কেটপ্লেসে বিক্রি হল, কত ডলারে বিক্রি হল,এবং তারিখ সব জানতে পারবেন।
আপনি বিগেনার হলে বিভিন্ন মার্কেটপ্লেসে চোখ রাখুন। লাইভ অকশন গুলো দেখুন । লাইভ অকশনে দেখতে পারবেন কোন ডোমেইন গুলোতে কি পরিমান বিড পরছে আর কিওয়ার্ড গুলো কি রকম।
অকশন সাইট গুলোর মধ্যে - godaddy, dynadot, dropcatch, sedo,flippa ইত্যাদি সাইট গুলো দেখতে পারেন।
ডোমেইন নাম নির্বাচনে সব সময় ছোট, সুন্দর এবং সহজেই উচ্চারন করা যায় এমন নাম নির্বাচন করুন। যেহুতু প্রিমিয়াম সব ডোমেইন রেজিষ্ট্রেশন তাই দুই শব্দের ডোমেইন খুজুন। শব্দ নির্বাচনের আগে অবশ্যই ইন্টারন্যাশনাল মার্কেটে কি ধরনের কিওয়ার্ড সেল হচ্ছে সেটা দেখুন। এটা আপনার ডোমেইনের কিওয়ার্ড নির্বাচনে আপনাকে সাহায্য করবে।

আর্টিকেল-Shafiqul Islam Nadim
 
Top