• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

কিভাবে ডোমেইন ট্রান্সফার করবেন জেনে নিন।

chayan

Staff member
Administrator
#1
ডোমেইন ট্রান্সফার করতে সাধারনত রেজিস্ট্রেশন এর সম-পরিমান টাকা নেওয়া হয় এবং ট্রান্সফারের পর ডোমেইনের বর্তমান মেয়াদ এর সাথে, এক বছর সময় যুক্ত করে দেওয়া হয়। ডোমেইন ট্রান্সফার ডোমেইন রিনিউ এর মতনই কাজ করে শুধু রেজিস্ট্রার কোম্পানি পরিবর্তন হয়।
ডোমেইন রেজিস্ট্রেশন করার ৬০ দিনের মধ্যে ট্রান্সফার করা যাবে না।

চলুন জেনে নিই ডোমেইন ট্রান্সফার করার নিয়মঃ
  1. প্রথমে ডোমেইন ম্যানেজ / কন্ট্রোল প্রবেশ করুন।
  2. ডোমেইনটি বর্তমান রেজিস্ট্রার থেকে আনলক করুন।
  3. অথরাইজেশান কোড নিতে হবে, এটা আপনি ডোমেইন ম্যানেজ অপশন থেকে পাবেন / এটা আপনার রেজিস্ট্রার আপনাকে দেবে।
  4. নতুন রেজিস্ট্রার কোম্পানিতে ট্রান্সফ্রার অপশনে গিয়ে টাকা দিয়ে, অথরাইজেশান কোড দিয়ে ট্রান্সফার শুরু করতে হবে। ( নোটঃ আপনি নতুন যে রেজিস্ট্রার কোম্পানিতে ডোমেইন ট্রান্সফ্রার করে নিবেন )
  5. ৫-৭ দিনের মধ্যে ডোমেইন ট্রান্সফার হয়ে যাবে, যদি না আপনার পূর্বের রেজিস্ট্রার কোম্পানি ট্রান্সফার ক্যানসেল করে দেয়।
  6. (অপশনাল) আপনার আগের রেজিস্ট্রার কোম্পানিকে গিয়ে বলতে হবে ম্যানুয়ালি ডোমেইনটা রিলিজ করে দেবার জন্য। তাহলে, সাথে সাথে ট্রান্সফার হয়ে যাবে।
এই বিষয়ে আপনাদের কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানাতে পারেন। ডোমেইন ইনভেস্টমেন্ট, ডোমেইন নাম রিসার্চ ও ডোমেইন মার্কেটপ্লেস সম্পর্কে জানতে, বার্গেইন ডোমেইন কমিউনিটির ফেসবুক গ্রুপ এবং বাংলা কোরা মঞ্চে জয়েন করুন।

আরো পড়ুন, আপনি যখন পুশ মুভের মাধ্যমে ডোমেইনের মালিকানা পরিবর্তন করবেন। সেক্ষেত্রে , ডোমেইনের বসয় ৫ মিনিট হলে ও সমস্যা নেই এবং পুশ মুভের জন্য কোন প্রকার ফি দিতে হবে না। পুশ মুভ এক দমই ফ্রি। ডোমেইন পুশ মুভ কি এবং কি ভাবে করে ?

প্রবন্ধটির ক্রেডিট এবং রিসার্চঃ চয়ন মোল্লা। লেখক এর অনুমতি ছাড়া প্রবন্ধটির অনুলিপি অন্য কোথাও শেয়ার করা যাবে না।
 
Top