• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

কম খরচে ডোমেইন রিনিউ করার সহজ উপায়

chayan

Founder & Super Administrator at BGD
Staff member
#1
অফারে ডোমেইন রেজিস্ট্রেশন করলাম ২ বা ৫ ডলার দিয়ে, এখন রিনিউ করতে গেলে অনেক ডলার দেখাচ্ছে, এ যেন খাজনার থেকে বাজনা বেশি।

প্রথম উপায়ঃ কম খরচে রিনিউ করার সহজ উপায় হচ্ছে, ডোমেইন ট্রান্সফার অফার দেখে অন্য কোন রেজিস্ট্রার কোম্পানিতে ট্রান্সফার করুন। ডোমেইন ট্রান্সফার এর পর ডোমেইনের বর্তমান মেয়াদ এর সাথে এক বছর সময় যুক্ত করে দেওয়া হয়। ডোমেইন ট্রান্সফার ডোমেইন রিনিউ এর মতনই কাজ করে শুধু রেজিস্ট্রার কোম্পানি পরিবর্তন হবে এবং আমি নিজেও এই কৌশল অবলম্বন করে প্রতিনিয়ত ডোমেইন রিনিউ করি।

নোটঃ ডোমেইন রেজিস্ট্রেশন করার জন্য যেমন অনেক রেজিস্ট্রার কোম্পানি অফার দেয়। তেমন ডোমেইন ট্রান্সফারের জন্য অনেক রেজিস্ট্রার কোম্পানি অফার দেয়।

দ্বিতীয় উপায়ঃ আপনি যদি একসাথে অনেকগুলো ডোমেইন রিনিউ করেন, তাহলে রেজিস্ট্রার কোম্পানির সাপোর্টে অফারের জন্য বলতে পারেন। আর যদি রেজিস্ট্রার কোম্পানি অফার না দেয় তাহলে অন্য রেজিস্ট্রার কোম্পানির ট্রান্সফার অফার খুঁজুন।

আমার লেখা আর্টিকেলটি আপনারা ধৈর্য ধরে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আজকের মতন এ পর্যন্ত। আর্টিকেল লেখকঃ চয়ন মোল্লা। লেখক এর অনুমতি ছাড়া আর্টিকেলটি কপি করে অন্য কোথাও শেয়ার করা যাবে না।
 
Last edited:
Top