• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

আপনার ব্যাবসা প্রতিষ্ঠনের জন্য বা ব্যাক্তিগত ব্লগ সাইটের জন্য ভাল একটি ডোমেইন নাম খুবই গুরুত্বপূর্ণ।

chayan

Staff member
Administrator
#1
আপনার ব্যাবসা প্রতিষ্ঠনের জন্য বা ব্যাক্তিগত ব্লগ সাইটের জন্য ভাল একটি ডোমেইন নাম খুবই গুরুত্বপূর্ণ। ডোমেইন নাম সিলেক্ট করার ক্ষেত্রে, ডট কম এক্সটেনশন টার্গেট করুন এবং ডোমেইন নাম ছোট করার চেষ্টা করুন ও বানান ঠিক রাখুন। সাথে আরো খেয়াল রাখুন উচ্চারণ করতে যেন সহজ ও শ্রুতিমধুর হয় এবং নামের বানান অনেক সহজ হয়।

দুঃখের বিষয় হলো আপনি ভাল কি ওয়ার্ড এর ডোমেইন হ্যান্ড রেজিস্ট্রেশন করার জন্য খালি পাবেন না। কেননা, ভাল ভাল কি ওয়ার্ড এর ডোমেইনগুলো আজ থেকে বিশ বা পঁচিশ বছর আগে রেজিস্ট্রেশন হয়ে বসে আছে। ভাল কি ওয়ার্ড এর ডোমেইন কিনার জন্য সর্বনিম্ন বাজেট ১ হাজার ডলার থাকবে হবে এবং মার্কেটপ্লেসগুলো থেকে কিনতে হবে।

ডোমেইন বেচা-কেনার কয়েকটি জনপ্রিয় মার্কেটপ্লেসঃ Sedo, Afternic, Flippa, ও Squad Help
কয়েকটি জনপ্রিয় ডোমেইন নিলাম মার্কেটঃ Drop catch, Dynadot ও godaddy auction

( মার্কেটপ্লেসগুলো থেকে ডোমেইন কেনার জন্য কোন ডোমেইন এক্সপার্ট এর হেল্প নিতে পারেন। দেশের সেরা ডোমেইন এক্সপার্টদের খোঁজ Bargain Domain গ্রুপ থেকে পেয়ে যাবেন )

আমার লেখা আর্টিকেলটি আপনারা ধৈর্য ধরে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আজকের মতন এ পর্যন্ত। আর্টিকেল লেখকঃ চয়ন মোল্লা। লেখক এর অনুমতি ছাড়া আর্টিকেলটি কপি করে অন্য কোথাও শেয়ার করা যাবে না।
 
Last edited:
Top