• ডোমেইন ইনভেস্টমেন্ট শুরু করতে হলে, আপনার প্রথম দরকার এই ব্যাপারে সঠিক জ্ঞান অর্জন। আপনি পড়াশোনা না করে, লাখ টাকা নিয়ে শুরু করেও বেশিদূর আগাতে পারবেন না। পড়াশোনা শুরু করতে, পিন পোস্ট ফলো করুন

আপনার ডোমেইনটি ভবিষ্যতের জন্য রাখবেন / না দ্রুত সেল করবেন?

Numan

99bucket.com
Administrator
#1
আপনার ডোমেইনটি ভবিষ্যতের জন্য রাখবেন / না দ্রুত সেল করবেন?

ডোমেইন ইনভেস্টমেন্ট হচ্ছে ব্যাংক ডিপোজিট এর মত। আপনি আজকে একটি ডোমেইন কিনলেন কালকেই হাজার ডলারে বিক্রি করবেন সেটা নিশ্চিত করে বলা যায় না। তবে মার্কেট রিসার্চ করে আপনি সিদ্ধান্ত নিতে পারেন সেটি রি-নিউ করবেন/ ড্রপ করবেন না দ্রুত সেল করবেন। এখন আসি দ্রুত সেল করার কিছু টিপস।

Dropcatch: তারা নতুন করে সিদ্ধান্ত নিছে অন্য রেজিস্ট্রির কোন ডোমেইন অকশনে অংশগ্রহণ করতে দিবেনা। এই মাসের 31 তারিখ পর্যন্ত সুযোগ আছে। সুতরাং আপনার যে ডোমেইনটি রিনিউ করবেন না সেখানে ন্যূনতম 15 ডলারে অকশন স্টার্ট করতে পারেন। গত সপ্তাহে দুইটা সেলে হইছে আমার ১৫$ এ। আপনারও সেল হতে পারে।।
Nameliquidate: ছোটখাটো ডিলের জন্য এটি একটি ভাল মাধ্যম।। কোনরকম রেজার্ভ প্রাইস ছাড়া চার-পাঁচটা ডোমেইন পরীক্ষামূলক দিতে পারেন।। হয়তো এক দুইটা সেলে হতে পারে।। অন্তত রেজিস্ট্রেশন প্রাইস টা উঠে যাবে।।
Godaddy: অকশন মার্কেট গুলোর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য মার্কেটপ্লেস হল এটি।। খুব বেশি ভালো কিওয়ার্ডের না হলে সেল আশা করা কঠিন। তবে ন্যূনতম বিডে ট্রাই করতে পারেন।। তারা খুবই প্রফেশনাল প্রমোশনের জন্য কিছু পেমেন্ট না করলে প্রমোট করে না। তবে আপনি মার্কেটিং করলে যদি ভিউ বেশি আসে হয়তো প্রমোট করবে।

পরিশেষে একটি কথা বলতে চাই, ডোমেইন ইনভেস্টমেন্টে মার্কেট রিসার্চ এর কোন বিকল্প নেই।। প্রতিদিন অন্তত উল্লেখযোগ্য মার্কেটপ্লেসগুলোর একবার ভিজিট করা উচিত এবং Namebio রিপোর্ট দেখাও উচিত।
সবাই ভাল থাকবেন, শুভকামনা রইল নিরন্তর।।
 
Top